শিরোনাম
জ্বলছে সুন্দরবন, আগুন নেভাতে ভোরের অপেক্ষা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ইউরোপে তিন বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী শিশু নিখোঁজ পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর দক্ষিণ ব্রাজিলে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 10 March, 2024 00:49

গাজায় ত্রাণ পাঠাতে বন্দর তৈরি করবে যুক্তরাষ্ট্র

গাজায় ত্রাণ পাঠাতে বন্দর তৈরি করবে যুক্তরাষ্ট্র
মেইল রিপোর্ট :

গাজায় জলপথে ত্রাণসহায়তা দেওয়ার লক্ষ্যে একটি অস্থায়ী বন্দর নির্মাণ করবে যুক্তরাষ্ট্রের। যুক্তরাষ্ট্রের কংগ্রেসে স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণে এই ঘোষণা দিয়েছেন জো বাইডেন।

মার্কিন প্রতিরক্ষা বিভাগ পেন্টাগনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, এই অস্থায়ী বন্দর নির্মাণে ৬০ দিনের মতো সময় লাগতে পারে। এই কাজে ইসরায়েলও জড়িত থাকবে।  

মার্কিন প্রতিরক্ষা বিভাগ পেন্টাগন গতকাল শুক্রবার জানিয়েছে, যুক্তরাষ্ট্র প্রতিদিন ২০ লাখ গাজাবাসীর জন্য এক বেলার খাবার সরবরাহের পরিকল্পনা করেছে।

পেন্টাগনের মুখপাত্র ও মার্কিন বিমানবাহিনীর মেজর জেনারেল প্যাট্রিক রেইডার জানিয়েছেন, গাজায় বন্দর তৈরির প্রকল্পে সম্ভবত ১ হাজার মার্কিন সেনা কাজ করবেন। এই মার্কিন সেনারা গাজার উপকূলেই কাজ করবেন। তারা গাজার অভ্যন্তরে কোনো ধরনে কার্যক্রমে জড়িত হবেন না।

তিনি জানান, বন্দরটির জেটির দৈর্ঘ্য হবে ১৮০০ ফুট, যা গভীর সমুদ্র থেকে ভাসমান বার্জের সহায়তায় টেনে আনা হবে উপকূল পর্যন্ত। তিনি জানিয়েছেন, এই জেটি প্রস্তুত হয়ে গেলে প্রতিদিন গাজায় ২০ লাখ মানুষের জন্য একবেলার খাবার সহায়তা আনা সম্ভব হবে।

উপরে