শিরোনাম
জ্বলছে সুন্দরবন, আগুন নেভাতে ভোরের অপেক্ষা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ইউরোপে তিন বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী শিশু নিখোঁজ পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর দক্ষিণ ব্রাজিলে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 20 December, 2023 00:03

এবার ইডির নজরে গৌরী খান

এবার ইডির নজরে গৌরী খান
বিনোদন ডেস্ক :

গত বছরের আগস্টে বলিউড অভিনেত্রী জ্যাকুলিনের কথিত প্রেমিক সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার পক্ষ থেকে এফআইআর করা হয়। এরপর কেসের দায়িত্ব এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কাছে এলে নাম জড়ায় জ্যাকুলিনেরও। 

চন্দ্রশেখরের সঙ্গে এ মামলায় জড়িত থাকার কারণে এরই মধ্যে ইডির পক্ষ থেকে ফৌজদারি মামলা করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। টালিউড অভিনেত্রী নুসরাত জাহানও আর্থিক প্রতরণার মামলায় ইডির জালে ধরা পড়েন। এবার শাহরুখ-পত্নী গৌরী খানকে নোটিশ দিয়েছে ইডি। ৩০ কোটি রুপির আর্থিক প্রতারণার মামলায় নাম জড়িয়েছে তার। খুব শিগগিরই ইডি তলব করতে পারে গৌরীকে। তবে এখনো ওই নোটিশের কোনো জবাব দেননি তিনি। 

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়েছে, ভারতের তুলসিয়ানি গ্রুপের ব্যান্ড অ্যাম্বাসেডর গৌরী। ২০১৫ সালে ওই সংস্থায় কাজ শুরু করেন তিনি। গত কয়েক মাস আগেই লখনৌয়ের সুশান্ত গল্ফ সিটির পুলিশ স্টেশনে জামিন-অযোগ্য ধারায় মামলা করেন মুম্বাইয়ের বাসিন্দা যশবন্ত। তার অভিযোগ, ৮৬ লাখ রুপি দিয়েও ফ্ল্যাটের চাবি হাতে পাননি তিনি। তুলসিয়ানি কনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড সংস্থার প্রধান মুখ বা ব্র্যান্ড অ্যাম্বাসেডর গৌরী। তার দ্বারা প্রভাবিত হয়েই নাকি ওই সংস্থার ফ্ল্যাট কিনতে উদ্যোগী হয়েছিলেন যশবন্ত।

যশবন্তের দাবি, যেহেতু গৌরী ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর, তাই এ বিশ্বাসভঙ্গের দায় বর্তায় তার ওপরও। তাই শাহরুখ-পত্নীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। গৌরী ওই সংস্থার সঙ্গে যুক্ত থাকায় এবার ইডির নজরে পড়লেন গৌরী। শোনা যাচ্ছে খুব শিগগিরই তাকে তলব করা হবে।

প্রায় ৩০ কোটি রুপির গরমিল পাওয়া গিয়েছে ওই ফ্ল্যাটের হিসেবে। গৌরী খানের ওই অর্থের উৎস নিয়ে প্রশ্ন তুলেছে ইডি।

উপরে