শিরোনাম
জ্বলছে সুন্দরবন, আগুন নেভাতে ভোরের অপেক্ষা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ইউরোপে তিন বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী শিশু নিখোঁজ পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর দক্ষিণ ব্রাজিলে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 25 March, 2024 23:14

সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা জারি করল ফ্রান্স

সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা জারি করল ফ্রান্স
মেইল রিপোর্ট :

মস্কোতে হামলার পর অলিম্পিক গেমসকে সামনে রেখে এবার সর্বোচ্চ সন্ত্রাসী সতর্কতা জারি করল ফ্রান্সে।

প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে সিনিয়র নিরাপত্তা ও প্রতিরক্ষা কর্মকর্তাদের বৈঠকের পর রোববার দেশটির প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আটাল জানিয়েছেন, মস্কোতে হামলার ঘটনার পর ফরাসি সরকার তার সর্বোচ্চ স্তরে সন্ত্রাসী সতর্কতা জারি করছে।
 
২৩ মার্চ রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১৩৩ জন নিহত হন। এই হামলাকে গত ২০ বছরের মধ্যে রাশিয়ায় সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা বলে মনে করা হচ্ছে। খবর রয়টার্স।

সামাজিক যোগাগাযোগ মাধ্যমে দেওয়া আটাল জানান, ইসলামিক স্টেটের (মস্কো) হামলার দায় স্বীকার করা এবং আমাদের দেশের ওপর এই ধরনের হুমকির আলোকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সন্ত্রাস সতর্কতা ব্যবস্থার ক্ষেত্রে  ফ্রান্সে তিনটি স্তর রয়েছে। ফ্রান্সে আক্রমণ অথবা বিদেশে আক্রমণ কিম্বা কোনো হুমকি-হামলা অত্যাসন্ন বলে মনে করা হলে সর্বোচ্চ সন্ত্রাস সতর্কতা জারি করা হয়।

সর্বোচ্চ স্তরের সন্ত্রাসী সতর্কতা জারি করা হলে ট্রেন স্টেশন, বিমানবন্দর এবং ধর্মীয় নানা স্থানের মতো জনসমাগমের স্থানগুলোতে সশস্ত্র বাহিনীর টহল দেওয়ার পাশাপাশি বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সুযোগ থাকে।

উপরে