শিরোনাম
জ্বলছে সুন্দরবন, আগুন নেভাতে ভোরের অপেক্ষা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ইউরোপে তিন বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী শিশু নিখোঁজ পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর দক্ষিণ ব্রাজিলে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 9 April, 2024 03:55

মার্কিন সহায়তা ছাড়া যুদ্ধে হেরে যাবে ইউক্রেন: জেলেনস্কি

মার্কিন সহায়তা ছাড়া যুদ্ধে হেরে যাবে ইউক্রেন: জেলেনস্কি
মেইল রিপোর্ট :

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদোমির জেলেনস্কি মনে করেন যুদ্ধক্ষেত্রে গোলাবারুদ ও অস্ত্রের অভাবে ইউক্রেন পরাজয়ের মুখ দেখতে পারে।  

রোববার এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, মার্কিন কংগ্রেসে সামরিক সহায়তার প্যাকেজ আটকে থাকায় রাশিয়ার পক্ষে আরো জমি দখল সহজ হয়ে উঠছে। মার্কিন  সহায়তা ছাড়া ইউক্রেনের পক্ষে টিকে থাকা সহজ হবে না।

এর আগে ইউক্রেনের বাহিনী স্বীকার করেছে যে, চারসিভ ইয়ার  শহরে যে যুদ্ধ হচ্ছে তাতে ইউক্রেনের সেনারা কঠিন পরিস্থিতির মুখে পড়েছে এবং রুশ বাহিনী দিন দিন শহরের ওপর মারাত্মক চাপ সৃষ্টি করেছে।

চারসিভ ইয়ার শহরের অবস্থান হচ্ছে ইউক্রেনের সামরিক বাহিনীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কেন্দ্র যা ক্রামাটর্স্ক শহর থেকে ১৮ মাইল দূরে।

এ অবস্থায় জেলেনস্কি বলেন, মার্কিন কংগ্রেসকে এটা পরিষ্কার করে বলা দরকার যে, যদি তারা ইউক্রেনকে সামরিক সহায়তা না দেয় তাহলে ইউক্রেন চলমান যুদ্ধে হেরে যাবে।

জেলেনস্কি দাবি করেন, মার্কিন সামরিক সহায়তা ছাড়া ইউক্রেনের পক্ষে টিকে থাকা কঠিন হবে এবং  যদি ইউক্রেন যুদ্ধে হেরে যায়, তবে অন্যান্য দেশে আক্রমণ করবে রাশিয়া।

ইস্টারের বিরতির পর চলতি সপ্তাহে মার্কিন কংগ্রেসের অধিবেশন আবার শুরু হচ্ছে। সেনেটের অনুমোদন সত্ত্বেও নিম্ন কক্ষে এখনো ইউক্রেন, ইসরায়েল ও তাইওয়ানের জন্য সামরিক প্যাকেজ এখনো পেশ করা হয় নি। চলতি সপ্তাহে সে ক্ষেত্রে অগ্রগতিরও কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।  

উপরে