শিরোনাম
জ্বলছে সুন্দরবন, আগুন নেভাতে ভোরের অপেক্ষা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের ইউরোপে তিন বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী শিশু নিখোঁজ পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর দক্ষিণ ব্রাজিলে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 18 October, 2023 15:36

রিয়াজুল হকের গ্রন্থ ‘ক্লাস রুম’ প্রকাশিত

রিয়াজুল হকের গ্রন্থ ‘ক্লাস রুম’ প্রকাশিত
মেইল রিপোর্ট :

রিয়াজুল হকের লেখা নতুন গ্রন্থ ‘ক্লাস রুম’ প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন। প্রচ্ছদ করেছেন মো. জহিরুল হক।

‘ক্লাস রুম’ প্রসঙ্গে লেখক রিয়াজুল হক বলেন, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মনের মধ্যে সাধারণত অনেক প্রশ্ন ঘুরপাক খায় এবং তারা উত্তর জানতে চায়। ক্লাস রুম বইটিতে সেসব জানতে চাওয়া প্রশ্নের ওপর পবিত্র কুরআন, হাদিস, বিজ্ঞান, গবেষণালব্ধ জ্ঞানের মাধ্যমে সাবলীল আলোচনা করা হয়েছে।

লেখক আরও বলেন, গল্পের আবহে বিভিন্ন বিষয়সমূহ আলোচনা ব্যাখ্যা করা হয়েছে। আর আলোচনার জন্য মাধ্যমিক পর্যায়েকে বেছে নেওয়া হয়েছে, যেন সকল শ্রেণির পাঠক প্রতিটি বাক্য খুব সহজে বুঝতে পারেন।

বইটির প্রকাশক অন্বেষা প্রকাশনের স্বত্বাধিকারী শাহাদাত হোসেন বলেন, ধর্মীয় মূল্যবোধ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার ক্ষেত্রে ক্লাস রুম বইটি অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি। বইটি প্রত্যেক অভিভাবক এবং সন্তানদের পাঠ করা জরুরি।

উপরে