শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 20 May, 2024 23:26

জীবিকার ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত ঠিক হয়নি: প্রধানমন্ত্রী

জীবিকার ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত ঠিক হয়নি: প্রধানমন্ত্রী
ঢাকা অফিস :

ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের জীবন ও জীবিকার বিষয় উপেক্ষা করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না। তাদের জীবিকার ব্যবস্থা না করে এমন কঠিন সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি।

সোমবার (২০ মে) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে তিনি এসব কথা বলেন। পরে দুপুরে সবিচালয়ে এ বিষয়ে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।তিনি বলেন, অটোরিকশা নিয়ে প্রধানমন্ত্রী একটি নীতিমালা করার নির্দেশ দিয়েছেন। কোনো অবস্থায় মহাসড়কে যাওয়া যাবে না, অটোরিকশার জন্য সড়ক নির্দিষ্ট করে দেওয়া হবে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পুরস্কার দেবে সরকার। এ বিষয়ে কেবিনেটে সিদ্ধান্ত হয়েছে। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অবদান, মানবাধিকার, ক্ষুধা ও দারিদ্র্য বিমোচনে অবদানের স্বীকৃতি স্বরুপ এই পদক দেওয়া হবে প্রতি দুই বছর পর পর।

তিনি জানান, ২০২৫ সাল থেকে এই পদক দেওয়া শুরু হবে। বাংলাদেশসহ বিশ্বের যেকোনো দেশের নাগরিক এই পদকের জন্য বিবেচিত হবেন। নোবেল বিজয়ী, বাংলাদেশে অবস্থিত দূতাবাসের প্রধানরা সংশ্লিষ্ট দেশের জন্য নামপ্রস্তাব করতে পারবেন।

উপরে