শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 1 November, 2022 22:55

শাহরুখের জন্মদিনে মুক্তি পাচ্ছে ‘ডিডিএলজে’

শাহরুখের জন্মদিনে মুক্তি পাচ্ছে ‘ডিডিএলজে’
দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমায় কাজল-শাহরুখ খান
বিনোদন ডেস্ক :

বুধবার (২ নভেম্বর) জীবনের ৫৭ বসন্তে পা রাখতে যাচ্ছেন শাহরুখ খান। কিং খানকে তার জন্মদিনে বিশেষ উপহার দিতে যাচ্ছে যশরাজ ফিল্মস।

এই দিনেই আবারো মুক্তি পেতে যাচ্ছে তার আর কাজল জুটির তুমুল জনপ্রিয় সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, সংক্ষেপে ‘ডিডিএলজে’।

শাহরুখ-কাজল অভিনীত এই সিনেমা যে বলিউড তথা ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের অন্যতম মাইলস্টোন, তা বলাই বাহুল্য। ১৯৯৫ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

ব্লকবাস্টার এই সিনেমা ২৭ বছর পেরিয়ে আজও মুম্বাইয়ের মারাঠা সিনেমাহলে দেখানো হয়। মাঝে করোনার জন্য অবশ্য ছেদ পড়েছিল। তবে করোনা শেষ হতেই আবারো সেই প্রেক্ষাগৃহে স্বমহিমায় ফিরেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

যারা বড়পর্দায় এই সিনেমা মিস করেছেন, তাদের জন্য যে এটা সুবর্ণ সুযোগ, তা বলাই বাহুল্য। সিনেপ্রমীদের জন্য এই বিশেষ উদ্যোগ নিয়েছে পিভিআর ও আইনক্স।

সিনেমার সেই আইকনিক দৃশ্য..। পরিচালক হিসেবে আদিত্য চোপড়ার ক্যারিয়ারে মাইলফলক ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। বিশেষভাবে উল্লেখ্য, এই সিনেমায় যতীন-ললিতের মিউজিক।

শাহরুখ-কাজল ছাড়াও সিনেমায় নজর কাড়ে সিমরনের বাবার চরিত্রে ওমরেশ পুরি ও মায়ের ভূমিকায় ফরিদা জালাল। রাহুলের বাবার চরিত্রে অনুপম খেরও পাল্লা দিয়ে অভিনয় করেছেন। উঠতি অভিনেত্রী হিসেবে নজর কেড়েছিলেন মন্দিরা বেদিও।

উপরে