শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 26 February, 2018 02:11

ক্যামেরুন হাইল্যান্ডে দূতাবাসের মতবিনিময় সভা

ক্যামেরুন হাইল্যান্ডে দূতাবাসের মতবিনিময় সভা
মেইল রিপোর্ট :

মালয়েশিয়ার পাহাং প্রদেশের ক্যামেরুন হাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের গণশুনানি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় তানারতা কাসাডেলা রসা হোটেলের বলরুমে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে ও শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলামের পরিচালনায় সভা চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। এ সময় উপস্থিত সেবাপ্রত্যাশীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দূতাবাসের কর্মকর্তারা।

পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার সেবাপ্রত্যাশীদের উদ্দেশে বলেন, পাসপোর্ট করার ক্ষেত্রে কেউ যেন কোনো রকম তথ্য গোপন না করেন। আবেদনের সঙ্গে জন্মনিবন্ধন সার্টিফিকেট অবশ্যই দিতে হবে।

তিনি বলেন, আপনারা (সেবাপ্রত্যাশীরা) যাতে সহজে পাসপোর্টের আবেদন ও ডেলিভারি নিতে পারেন সে জন্য মালয়েশিয়ার প্রতিটি প্রদেশে হাইকমিশনারের নির্দেশে সেবা দিয়ে যাচ্ছি।

সেবাপ্রত্যাশীদের প্রশ্নের লেবার কাউন্সিলর মো. সাইয়েদুল ইসলাম বলেন, যারা রি-হিয়ারিংয়ের সুযোগ নিয়ে এখনও বৈধ হতে পারেননি তারা এই প্রক্রিয়ায় আর বৈধতার সুযোগ পাবেন না। তাছাড়া নাম ও বয়স জটিলতার তাৎক্ষণিক সমাধান দূতাবাস থেকে আর দেয়া হবে না। তবে যারা নিয়ম মেনে সংশোধনের জন্য আবেদন করবেন তাদের পাসপোর্ট ৪০/৪৫ দিনের মধ্যে সরবরাহ করা হবে।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম বলেন, কেউ যদি দূতাবাস থেকে সেবা না পান তবে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করতে পারেন। এমনকি দূতাবাসের কোনো কর্মকর্তা যদি ঘুষ দাবি করেন তবে সেটাও আমাকে অবহিত করতে পারেন।

তিনি আরও বলেন, দূতাবাসের সেবা আরও বেগবান করার লক্ষ্যে নতুন ৩৯ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে। তাছাড়া দূতাবাসের পাশাপাশি প্রতিটি প্রদেশে সেবাপ্রত্যাশীদের সেবা দিয়ে আসছে দূতাবাস।

ক্যামেরুন হাইল্যান্ডে কর্মরত প্রবাসীদের উদ্দেশে রাষ্ট্রদূত বলেন, দেশের সম্মান বজায় রেখে যে দেশে বসবাস করছেন সে দেশের আইন মেনে চলুন। আপনাদের ব্যবহারে কর্মক্ষেত্রে আপনাদের সম্মানের পাশাপাশি দেশের সম্মান বাড়বে।

সভায় উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নূরুল ইসলাম চৌধুরী, পাসপোর্ট শাখার অফিস সহকারী সুশান্ত সরকার, প্রসাশনিক কর্মকর্তা তারিক আহমেদ, জালালাবাদ অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক এম এইচ রহমান ফারুক, ক্যামেরুন হাইল্যান্ড শাখা আওয়ামী লীগের সভাপতি বিলাল মাহমুদ, সহ-সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, প্রচার সম্পাদক বাবুল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আবুল কালাম, কবির হোসেন, ক্যামেরুন হাইল্যান্ড শাখা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ দুই শতাধিক সেবাপ্রত্যাশী।

 

 


নিউইয়র্ক মেইল/মালেশিয়া/২৬ ফেব্রুয়ারি ২০১৮/এইচএম

উপরে