শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 6 September, 2021 12:25

ভিজিট ভিসা চালু হচ্ছে কুয়েতে

ভিজিট ভিসা চালু হচ্ছে কুয়েতে
মেইল রিপোর্ট :

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর কুয়েতে ফের চালু হতে যাচ্ছে ভিজিট ভিসা।

অক্টোবরে মন্ত্রিপরিষদের অনুমোদনের পর সবধরনের ভিজিট ভিসা (পারিবারিক, বাণিজ্যিক এবং পর্যটক) নির্দিষ্ট শর্তে অনুমোদিত হবে।

জানা গেছে, কুয়েত বিভিন্ন দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট, আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মক্ষমতা বৃদ্ধি এবং করোনায় আক্রান্ত কমে যাওয়ায় ভিজিট ভিসা নিয়ে আলোচনা চলছে।

বর্তমানে বাণিজ্যিক এবং পারিবারিক ভিসা শুধুমাত্র মন্ত্রিসভা থেকে করোনা জরুরি দলের কমিটির মাধ্যমে জারি করা হচ্ছে।

এদের বেশিরভাগ ভিসা মেডিকেল ভ্রাতৃত্বের অনুরোধে জারি করা হয় এবং পেশাদারদের জন্য যা শ্রমবাজার যেমন উপদেষ্টা, প্রকৌশলী, প্রযুক্তিবিদ এবং শিক্ষকদের জন্য প্রয়োজনীয়।

মানবিক দৃষ্টিকোণ থেকে পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার জন্য, শিশু এবং স্বামী/স্ত্রীদের ভিজিট ভিসা দেওয়া হয়, কিন্তু এগুলি খুবই সীমিত সংখ্যায় যেখানে মন্ত্রিপরিষদের কমিটি অনুমোদন করে।

উপরে