শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 21 November, 2021 22:54

১১৪৯ ফিলিস্তিনি শিশুকে বন্দি করেছে ইসরাইল

১১৪৯ ফিলিস্তিনি শিশুকে বন্দি করেছে ইসরাইল
মেইল রিপোর্ট :

চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত প্রায় সাড়ে ১১ শ’ ফিলিস্তিনি শিশুকে বন্দি করেছে ইসরাইল। ২০ নভেম্বর বিশ্ব শিশু দিবসে এই পরিসংখ্যান প্রকাশ করেছে ফিলিস্তিনের মানবাধিকার গ্রুপ। খবর আনাদুলোর।

প্যালেস্টাইনিয়ান প্রিজনার্স সোসাইটি জানায়, এক বছরেরও কম সময়ে ১১৪৯ ফিলিস্তিনি শিশু ইসরাইলের হাতে বন্দি হয়েছে। অবশ্য তাদের বেশিরভাগকেই পরে ছেড়ে দেওয়া হয়।  তাদের মধ্যে ১৬০ শিশু এখনও দামুন ও মেগিদো কারাগারে বন্দি।

মানবাধিকার সংস্থাটির বিবৃতিতে আরও বলা হয়েছে, গ্রেফতার শিশুদের দুই-তৃতীয়াংশই শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। বন্দি সব শিশু কারাগারে থেকে মানসিক নির্যাতনের শিকার হয়েছেন।

প্যালেস্টাইনিয়ান প্রিজনার্স সোসাইটি আরও জানায়, ২০০০ সাল থেকে এ পর্যন্ত অন্তত ১৯ হাজার শিশুকে বন্দি করা হয়েছে; যাদের বয়স ১০ থেকে ১৮ বছরের মধ্যে। 

উপরে