শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 22 December, 2021 22:15

সৌদির বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে ইরান

সৌদির বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে ইরান
হাসান ইরলুর দাফন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান। ছবি: ইরনা
মেইল রিপোর্ট :

সৌদি আরবের অসহযোগিতার কারণে ইয়েমেনে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত হাসান ইরলুকে সময়মতো সানা থেকে তেহরানে আনা যায়নি বলে দাবি করেছে ইরান। 

দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, সৌদি আরবের অসহযোগিতার কারণে তার করোনা চিকিৎসায় দেরি হয়েছে। বিষয়টি নিয়ে তেহরান আন্তর্জাতিক আইন অনুযায়ী আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করবে বলেও জানান তিনি। 

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, হাসান ইরলু মঙ্গলবার তেহরানের একটি হাসপাতালে করোনা চিকিৎসা গ্রহণ করা অবস্থায় মৃত্যুবরণ করেন। ইয়েমেনের ওপর সৌদি আরবের অবরোধের কারণে ইরানি রাষ্ট্রদূতকে সানা থেকে তেহরানে আনতে দেরি হয় বলে খবরে বলা হয়।

হাসান ইরলুর জানাজা শেষে ইরানের পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, রাষ্ট্রদূতকে তেহরানে ফিরিয়ে আনার বেশ কয়েকদিন আগে থেকে ইরান তৃতীয় একটি দেশের মাধ্যমে সৌদি আরবকে বারবার এই বার্তা দিচ্ছিল যে, হাসান ইরলুকে উন্নত চিকিৎসার জন্য তেহরানে ফিরিয়ে আনা প্রয়োজন। 

এজন্য তেহরান থেকে বা তৃতীয় কোনো দেশ থেকে সানায় বিমান পাঠানোর অনুমতি চাইলেও রিয়াদের পক্ষ থেকে সে অনুমতি দেওয়া হয়নি।

আব্দুল্লাহিয়ান বলেন, শেষ পর্যন্ত সৌদি আরবেরই কোনো কোনো কর্মকর্তার হস্তক্ষেপে শেষ মুহূর্তে সানায় বিমান পাঠানো সম্ভব হয়। কিন্তু ততদিনে অনেক দেরি হয়ে যায়।

উপরে