শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 9 June, 2022 00:28

ইহুদি বসতি নিয়ে ইসরাইলের পার্লামেন্টে বিল পাশ হয়নি

ইহুদি বসতি নিয়ে ইসরাইলের পার্লামেন্টে বিল পাশ হয়নি
মেইল রিপোর্ট :

পশ্চিমতীরে ফিলিস্তিনিদের জমি দখল করে নির্মণ করা ইহুদি বসতিগুলোকে বৈধতা দিতে সোমবার বিল উত্থাপন করা হয়েছে ইসরাইলের পার্লামেন্ট নেসেটে।

কিন্তু দেশটির ক্ষমতাসীন জোট সরকার বিতর্কিত এ বিলটি পাশ করতে ব্যর্থ হওয়ায় অস্তিত্ব সংকটে পড়েছে ইসরাইল সরকার। 

সোমবার ১২০ আসনের নেসেটে ৫৮ জন এমপি বিলটির বিপক্ষে ভোট দেন, পক্ষে দেন ৫২ জন।

বিলটি ছিল ৮ দলের সমন্বয়ে গঠিত ক্ষমতাসীন জোটের জন্য একটি অগ্নিপরীক্ষা।

২০২১ সালে জুনে ৮ দলের ৬১ জন এমপির সমর্থন নিয়ে জোট সরকার গঠিত হয় ইসরাইলে।

কিন্তু বছর না ঘুরতেই নড়বড়ে হয়ে গেছে দেশটির জোট সরকার। জেরুজালেমে ইহুদিবাদীদের হামলার প্রতিবাদে মুসলিম এমপিরা সরকার থেকে সমর্থন প্রত্যাহার করায় বেকায়দায় পড়েছে প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

উপরে