শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 21 February, 2018 19:48

বিশ্বকাপের জন্য দল গোছাচ্ছে আর্জেন্টিনা

বিশ্বকাপের জন্য দল গোছাচ্ছে আর্জেন্টিনা
আর্জেন্টিনার অধিনায়ক মেসি
স্পোর্টস ডেস্ক :

'কম গুরুত্বপূর্ণ এবং সহজ প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রাম দিন'- বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দের কাছে এই অনুরোধ করেন আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি।

কিন্তু তার অনুরোধ প্রত্যাখ্যান করেন বার্সা কোচ। ক্লাবের কোচ হিসেবে ভালভার্দের কাছে ক্লাবই আগে। সাম্পাওলির এই অনুরোধেই প্রমাণ করছে ২০১৮ রাশিয়ান বিশ্বকাপের জন্য দল গোছাচ্ছে আর্জেন্টিনা। সেটা আরও জোরালো হয়েছে সবার আগে বিশ্বকাপের জন্য ব্রাজিলের ১৫ সদস্যের দল টিটে ঘোষণা করায়।

ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে আর্জেন্টিনা বিশ্বকাপের টিকিট এনে দিয়েছেন লিওনেল মেসি। ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেও ট্রফি হাতে নেওয়া হয়নি পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলারের। এবার মেসিকে ঘিরেই বিশ্বজয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টাইনরা। ইতিমধ্যে গত বছরের নভেম্বরে রাশিয়া এবং নাইজেরিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচও খেলেছে আলবেসেলেস্তিয়ারা। ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়ে ফুটবলারদের পরখ করেছেন কোচ সাম্পাওলি।

তবে দলে জায়গা হয়নি জুভেন্তাসের তারকা গঞ্জালো হিগুয়েইনের। চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে খেলতে পারেননি সার্জিও অ্যাগুয়েরো। ফিট থাকলেও দলে ঠাঁই হয়নি হিগুয়েইনের। এই তারকাকে দলে নেবেন কি-না সাম্পাওলি, সেই প্রশ্ন ফুটবলবোদ্ধাদের। আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, এদেরই আর্জেন্টিনার বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার সম্ভাবনা- সার্জিও রোমেরো, হ্যাভিয়ের মাশ্চেরানো, নিকোলাস ওটামেন্ডি, ফেডেরিকো ফ্যাজিও, ইমানুয়েল মামানা, এভার বনেগা, এনজো পেরেজ, ডিয়েগো পেরোত্তি, আলেসান্দ্রো গোমেজ, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও অ্যাগুয়েরো, পাওলো দিবালা ও মাওরো ইকার্দি।

১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপে তাদের গ্রুপ পর্বের পরের দুটি ম্যাচ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে। বিশ্বকাপের প্রস্তুতির জন্য তিনটি প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ২৩ মার্চ ম্যানচেস্টারে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে পড়া ইতালি, ২৭ মার্চ মাদ্রিদে স্পেনের বিপক্ষে ম্যাচের পর ৩০ মে ইয়োকোহামায় জাপানের মুখোমুখি হবেন লিওনেল মেসিরা। 

উপরে