শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 23 February, 2018 00:30

কুরআন হেফজ করলেন মিশরের ১০ বছরের দৃষ্টি প্রতিবন্ধী ইসরা

কুরআন হেফজ করলেন মিশরের ১০ বছরের দৃষ্টি প্রতিবন্ধী ইসরা
ইসরা মুহাম্মাদ। (ছবি: সংগৃহীত)
আন্তর্জাতিক ডেস্ক :

মিশরের ১০ বছরের ইসরা মুহাম্মাদ দৃষ্টি প্রতিবন্ধী। দীর্ঘ ৫ বছর চেষ্টার পর সম্পূর্ণ কুরআন হেফজ করেছেন। 
ইসরা মুহাম্মাদ মিশরের আসওয়ান প্রদেশের দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ‘আন-নুরু ওয়াল আমাল’ স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী।
দৃষ্টিশক্তির সৌভাগ্য থেকে বঞ্চিত হওয়া সত্ত্বেও দীর্ঘ ৫ বছর চেষ্টার পর সম্পূর্ণ কুরআন হেফজ করতে সক্ষম হয়েছেন ইসরা। তিনি তার খালার সাহায্যে এ কুরআন হেফজ করেছেন। তার খালা সেদেশের একটি কুরআন হেফজ প্রশিক্ষণ সেন্টারের শিক্ষিকা।
ইসরা বলেন, কুরআন মুখস্থ করার জন্য আমি প্রতিদিন কুরআন তিলাওয়াত করতাম এবং এখন প্রতিদিন কুরআন না পড়লে আমার ভালো লাগে না।  সম্পূর্ণ কুরআন হেফজ করে নিজেকে সৌভাগ্যবান মনে করছেন ইসরা। কারণ এর মাধ্যমে তিনি জীবনের সফলতা খুঁজে পেয়েছেন।
তিনি আরও বলেন, কুরআনের হাফেজ হওয়ার কারণে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। সবশেষ গত রমজান মাসে রেডিওতে অনুষ্ঠিত এক প্রতিযোগিতায় অংশগ্রহণ করি।

 


নিউইয়র্ক মেইল/মিশর/২৩ ফেব্রুয়ারি ২০১৮/এইচএম

 

উপরে