শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 1 March, 2018 02:31

শ্রীলঙ্কায় মসজিদে উগ্রপন্থী বৌদ্ধদের হামলা!

শ্রীলঙ্কায় মসজিদে উগ্রপন্থী বৌদ্ধদের হামলা!
আন্তর্জাতিক ডেস্ক :

শ্রীলঙ্কায় মসজিদে হামলা চালিয়েছে দেশটির উগ্রপন্থী বৌদ্ধরা। দেশটির পূর্বাঞ্চলের এ ঘটনায় আহত হয়েছে অন্তত পাঁচজন। 

মঙ্গলবার শ্রীলঙ্কা পুলিশের বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করে  রয়টার্স।

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বলেছেন, সোমবার আমপারায় একটি মসজিদ, চারটি দোকান ও বেশ কয়েকটি গাড়িতে সিংহলি বৌদ্ধদের হামলার ঘটনা ঘটেছে। হামলার পর  পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
তবে মসজিদ ও দোকানে হামলার ঘটনার সঙ্গে জড়িত এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার মুসলিমদের বিভিন্ন সংগঠনের জোট মুসলিম কাউন্সিল অব শ্রীলঙ্কা (এমসিএসএল) মসজিদে হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছে। একই সঙ্গে হামলাকারীদের গ্রেপ্তার ও ঘটনা তদন্তে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, দুই কোটি দশ লাখ মানুষের দেশ শ্রীলঙ্কায় মুসলিম রয়েছে প্রায় ৯ শতাংশ। এছাড়া বৌদ্ধ ধর্মাবলম্বী ৭০ ও হিন্দু ধর্মের অনুসারী আছে ১৩ শতাংশ।

 

 

নিউইয়র্ক মেইল/শ্রীলঙ্কা/১ মার্চ ২০১৮/এইচএম

উপরে