শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর মিয়ানমারের সিত্তে শহরের আশপাশের গ্রাম খালি করার নির্দেশ নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 1 March, 2018 12:05

কলম্বিয়ায় বিস্ফোরণে পাঁচ সেনা নিহত

কলম্বিয়ায় বিস্ফোরণে পাঁচ সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক :

কলম্বিয়ায় বিস্ফোরণে পাঁচ সেনা নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার ওই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

সেনাবাহিনী ওই বিস্ফোরণের জন্য বিদ্রোহীদের দোষারোপ করে বলছে, এটি সন্ত্রাসী কর্মকাণ্ড।

ওই বিবৃতিতে বলা হয়েছে, ভেনেজুয়েলার সীমান্তবর্তী উত্তরপূর্বাঞ্চলীয় নর্টে দে সেন্টাডারে একটি কৌশলগত অভিযানের সময় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

হাতে তৈরি একটি বিস্ফোরক দিয়ে ওই বিস্ফোরক ঘটানো হয়। তবে এর চেয়ে বেশি কোনো তথ্য দেয়নি সেনাবাহিনী।

দেশটির বামপন্থী বিদ্রোহী গ্রুপ ন্যাশনাল লিবারেশন আর্মি বা ইএলএন আগামী মাসের নির্বাচনকে সামনে রেখে একতরফা যুদ্ধবিরতি ঘোষণার একদিন পর এই হামলার ঘটনা ঘটলো। তবে কেউই ওই হামলার দায় স্বীকার করেনি।

এদিকে কলম্বিয়ার সেনাবাহিনী ওই হামলাকে কাপুরুষোচিত বলে উল্লেখ করেছে। তারা বলছে, ইএলএন ‘আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার নিষিদ্ধ প্রথাবিরুদ্ধ পন্থা ও যুদ্ধের পথ বেছে নিয়েছে। এতে ওই এলাকায় সেনাবাহিনী ও সেখানকার মানুষদের জীবন বিপজ্জনক হয়ে উঠছে।

কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস ওই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি তার টুইটারে অ্যাকাউন্টে লিখেছেন, যারা ওই হামলার সঙ্গে জড়িত তাদের জবাবদিহিতার মধ্যে আনা হবে।

তথ্যসূত্র: সিএনএন

 


নিউইয়র্ক মেইল/কলম্বিয়া/১ মার্চ ২০১৮/এইচএম

উপরে