শিরোনাম
বাংলাদেশের স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় হাইতির চেয়ে কম ইসরায়েলে অস্ত্রের চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের হাঙ্গেরিকে ইউরোপীয় আদালতের ২০০ মিলিয়ন ইউরো জরিমানা পদত্যাগ করলেন মোদী, শপথ নিতে পারেন শনিবার সরকারের সমালোচনামূলক গান, ইরানি র‍্যাপারের মৃত্যুদণ্ড যে গ্রামের বাসিন্দারা প্লেনে চড়েই অফিস-বাজারে যান! টিকটক নিষিদ্ধ হলো যুক্তরাষ্ট্রের ২০টির বেশি অঙ্গরাজ্যে হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পেলেন ইমদাদুল হক মিলন ও মাহবুব ময়ূখ রিশাদ বিশ্বসেরার স্বীকৃতি পেল ইস্তাম্বুল বিমানবন্দর যুক্তরাষ্ট্রের সঙ্গে পেট্রোডলার চুক্তি নবায়ন করবে না সৌদি আরব নিভে গেল বাতিঘর..... গুগল-অ্যাপলকে পেছনে ফেলে সবচেয়ে দামি ব্র্যান্ড অ্যামাজন পড়াশোনা শেষে ব্রিটেনে থাকতে পারবেন বিদেশি শিক্ষার্থীরা
Update : 24 May, 2024 00:57

মেক্সিকোতে রাজনৈতিক সমাবেশে মঞ্চ ধসে নিহত ৯

মেক্সিকোতে রাজনৈতিক সমাবেশে মঞ্চ ধসে নিহত ৯
মেইল রিপোর্ট :

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার এক সমাবেশে মঞ্চ ভেঙে এক শিশুসহ অন্তত নয়জন নিহত এবং আরো ৫০ জন আহত হয়েছেন। মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লিওন মন্টেরির কাছে সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে স্থানীয় সময় বুধবার এ ঘটনা ঘটে।
 
দেশটি বাম প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ বক্তৃতা দেওয়ার সময় মঞ্চ ধসে যায়। তবে এই ঘটনায় আঘাত পাননি তিনি। ঘটনার পরে সমর্থকদের সঙ্গে অক্ষত অবস্থায় কথা বলতে দেখা গেছে তাকে।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, মঞ্চে মায়নেজ তার সমর্থকদের দিকে হাত নাড়ছেন, মঞ্চের কাঠামো ভেঙে পড়ার মুহূর্তে তাতে বেশ কয়েকজন লোক অবস্থান করছিলেন, ভেঙে পরার সময় নিরাপত্তার জন্য মঞ্চের পেছনে দৌড়দেন তিনি।

রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে আটজন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশু। স্থানীয় হাসপাতালে পরিদর্শনের পর তিনি জানান, আহতদের মধ্যে তিনজনের অস্ত্রোপচারের প্রয়োজন।

এ বছরের জুনের ২ তারিখ অনুষ্ঠিতব্য নির্বাচনে সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ। নির্বাচনী দৌড়ে তৃতীয় স্থানে রয়েছে এই দল।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মায়েনেজ দাবি করেন, আকস্মিক দমকা হাওয়ার কারণে মঞ্চ ধস হয়েছে।

এই ঘটনার পর রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া রাজ্যে প্রতিকূল আবহাওয়া, বজ্রপাত এবং প্রবল বাতাসে বিপদ এড়াতে বাসিন্দাদের বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছেন।

নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর।

উপরে